সাটুরিয়ায় লতীফ মেম্বরের তান্ডবে এলাকাবাসি অস্তির

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৪

 

সাটুরিয়া (মানিকগঞ্জ প্রতিনিধি
মানিকগঞ্জের সাটুরিয়ায় আ.লতীফ নামে সাবেক ইউপি সদস্য ও তার পরিবারের কাছে এলাকাবাসি জিম্মি হয়ে পড়েছে । ওই পরিাবরের মারমুখি তান্ডবে অস্থির হয়ে পড়েছে স্থানীয়রা। বসত বাড়িতে ঢুকে একই পরিবারের ১০জনকে কুপিয়ে ও পিটিয়ে আহতের অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে। আহতেরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আ.খালেক নামে একজন আশংকা জনক বলে তাকে আইসিইউতে রাখা হয়েছে। গতকাল রোববার দুপুরে উপজেলার তিল্লী এডিএম বাজার এলাকায় এমনি ঘটনা ঘটে।
ভ’ক্তভুগি পরিবার ও এলাকাবাসি জানান, তিল্লী ইউনিয়নের এডিএম বাজার এলাকায় মৃত ভাষান বেপারীর পুত্র আ.খালেক তার জমির ভুট্রা গাছ নিয়ে কথাকাটাকাটি হয় একই গ্রামের সাবেক ইউপি সদস্য আ.লতীফের। উক্তপ্ত বাগবিতন্ডায় এক পর্যায়ে দৌড়ে বাড়ি চলে যায় আ.খালেক। ধারালো অশ্র হাতে পিছুনিয়ে তেরে আসে আ.লতীফ, তার পুত্র বাদশা মিয়া, এরশাদ, কন্যা বিউটি, টিউ, ইদৃশ, জামাল, রফিক সহ অন্তত ১৫/১৬জন। বসত বাড়িতে ঢুকে প্রথমে খালেকের মাথায় রক্তাক্ত জখম করে। এরপর এগিয়ে গেলে একেএকে তার পুত্র রিপন হাসান, মারুফ হাসান, বৃদ্ধা স্ত্রী জমিলা বেগম, পুত্রবধূ সাজেদা, রাশেদ, লিটন, সহ অন্তত ১০জনকে পিটিয়ে আহত করে। স্থানীয়রা সবাইকে বিভিন্ন হাসপাতলে চিকিৎসা দেন। এর মধ্যে আ.খালেককে প্রথমে সাটুরিয়া, পরে মানিকগঞ্জ ও শেষে এনাম মেডিকেলে আইসিইউতে রাখা হয়েছে। তার অবস্থা আশংকাজনক বলে জানায় চিকিৎসক।
কঠোর বিচার দাবী করে এ বিষয়ে ওই এলাকার জমসের আলী, চানমিয়া, ছৈনুদ্দিন, আকবর, বাচ্চুসহ অন্তত ২০জন অভিযোগ করে বলেন, লতীপ মেম্বর মাঝে মধ্যেই যাকে তাকে পিটুনী দেয়। তার পরিবার টাই সন্ত্রাসী পরিবার। তাদের অত্যচারে অতিষ্ট হলেও কেউ মুখ খুলতে সাহস পায় না।
এ ব্যাপাারে জানতে চাইলে আ.লতীফ মেম্বর ও তার পরিবারে কাউকে পাওয়া যায়নি। তারা গা ঢাকা দিয়েছে বলে স্থানীয়রা জানান।
এ ব্যাপারে সাটুরিয়া থানার ওসি মো.সফিকুল ইসলাম মোল্লা বলেন, খবর পাওয়া সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।